লোহাগড়া পৌরসভার গোপীনাথপুর ৬ নং ওয়ার্ডের রুটের কাজে দুর্নীতি মেম্বার কর্তৃক সাংবাদিক কে হুমকি

স্টাফ রিপোর্টার মনির খান লোহাগড়া নড়াইল।

নড়াইলের লোহাগড়া পৌরসভার গোপীনাথপুর ৬ নং লোহাগড়া পৌরসভায় নিম্ন থেকে নিম্ন মানের রাস্তার কাজ করছে, সুফিয়া এন্টারপ্রাইজ। মেম্বার অহেদ কাশিপুর ইউনিয়ন ও মিন্টু কাশিপুর, লোহাগড়া নড়াইল।

রাস্তার দুই পাশ দিয়ে যে হেজিং বসানো হয়েছে তা পূর্বের অনেক পুরনো ইট দেওয়া হয়েছে যা রাস্তার কাজের উপযুক্ত ইট না। এবং রাস্তার হেজিং ৪ ইঞ্চি উচ্চতা থাকার কথা, এরমধ্যে তিন ৩ ইঞ্চি ইটের খোয়া রোলার দিয়ে চাপার পর বাকি ১ ইঞ্চি পিচ ঢালাই দেওয়ার কথা।

দুর্নীতি কাকে বলে সর্বমোট ১ ইঞ্চির মধ্যে জোরপূর্বক মেম্বার অহেদ রাস্তার কাজ চালিয়ে যাচ্ছে।

লোহাগড়া পৌরসভার ইঞ্জিনিয়ার শফিউল ইসলাম সহকারি প্রকৌশলী লোহাগড়া পৌরসভা নড়াইল কে রাস্তার কাজের সিডিউল সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন রাস্তার পাশে হেজিংয়ের ইট ৪ ইঞ্চি উঁচু হবে,৩ ইঞ্চি ইটের খোয়া দিয়ে পূরণ করবে, রাস্তার চওড়া ৮ ফিট ০,৫ ইঞ্চি বাকি ১ ইঞ্চি পিচ ঢালাই দিবে।
ইটের খোয়া ও পিচ ঢালাই মিলে মোট ১ ইঞ্চি কভার করছে। রাস্তা টি ৪ ইঞ্চি উঁচু হওয়ার কথা সিডিউলে উল্লেখ থাকলেও ঠিকাদার মেম্বার অহেদ জোর পূর্বক তার মনমত ও মনগড়া ভাবে মাত্র ১ ইঞ্চি উচ্চতার মধ্যে দিয়েই কাজ চালিয়ে যাচ্ছে । এই ১ ইঞ্চি কে ও রোলার দিয়ে ডাবিয়ে দিচ্ছে। হেজিং এর ইট ভেঙ্গে গুড়া হয়ে যাচ্ছে, খোয়া হলুদ রং ৩ নম্বর ইটের তৈরি। মানছেনা ওয়ার্ড কাউন্সিলরের কথা, মানছে না মহল্লার মাস্টার ও গণ্যমান্য ব্যক্তিদের কথা।
○ ৬ নং ওয়ার্ডের জনসাধারণের মধ্যে অনেক ধরনের মন্তব্য ও গুঞ্জন শুনা যাচ্ছে।
○সাংবাদিক কে হুমকি: মেম্বর অহেদের স্ত্রী সাংবাদিককে রেপ কেস দেবে যেখানে পাবে সেখানে মারধর করবে বলে ঘোষণা দিচ্ছে।
○তার কাজের বিষয়,লোহাগড়ার পৌর মেয়র কে বিষয়টি জানালে তিনি বলেন তোমাদের মহল্লার কাজ তোমরা বুঝে নেও।
○মহল্লাবাসীরা বলেন আমরা সঠিক ও ভালো কাজ টা ই চাই । আরো বলেন যে, লক্ষীপাশা খেয়া ঘাট থেকে নদীর কূল দিয়ে যে রাস্তা টি কাশিপুর ইউনিয়নে মিলিত হয়েছে ঐ কাজ টি ১৫ দিন না জেতে ই উঠে যাচেছ।
○কারন পিচ এর পরিমাণ খুবই নগণ্য ।
○ এবং লোহাগড়া পৌরসভার মেয়র মহোদয় কে ৬ নং ওয়ার্ডের কাজ টি পর্যবেক্ষণ সহ মহল্লার রুটের কাজটি সঠিক ও সুন্দর ভাবে করানোর জন্য অনুরোধ করেন। রাস্তার কোথাও ৭ ফিট এবং পাশে জায়গা থাকতে ও অনেক সরু ও চিপা করে হেজিং এর কাজ করেছে, ৪ ইঞ্চি উচু হওয়ার কথা সিডিউলে উল্লেখ থাকলেও দিচ্ছে মাত্র ১ ইঞ্চি।
○লোহাগড়া পৌরসভা গোপীনাথপুর ৬ নং ওয়ার্ডের রাস্তার কাজের দুর্নীতির বিষয়টি মহল্লা বাসীরা গণ দস্তখত দিয়ে অভিযোগ দায়ের করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক, লোহাগড়া পৌরসভা মেয়র, ও এমপি মাশরাফি বিন মুর্তজা বরাবর, তারপরও রাস্তার কাজটি অতি নগন্য ভাবে চালিয়ে যাচ্ছে মেম্বার অহেদ। বিষয়টি আজ ১৭/০১/২০২১ তারিখ সকালে লোহাগড়া উপজেলা এলজিইডি ইঞ্জিনিয়ার,ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়।
○ মহল্লার মানুষ দুর্নীতির কাজ চায়না সিডিউল মোতাবেক কাজটি চায়। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে মহল্লার মানুষ।